রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৫০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বিদ্যুতের ভেলকিবাজিতে জনজীবন অতিষ্ঠ!

বিদ্যুতের ভেলকিবাজিতে জনজীবন অতিষ্ঠ!

জোবায়ের আহমদ:: ছাতকে বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ট হয়ে উঠেছে জনজীবন। ঘন ঘন লোডশেডিংয়ে চরম বিপাকে রয়েছেন উপজেলাবাসী। পবিত্র মাহে রমজান মাসে বিদ্যুৎ বিভাগের খামখেয়ালিপণায় বিপাকে পড়েন মুসল্লিরা। প্রচন্ড গরমের মধ্যে দিনের বেলায় যেমন লোডশেডিংয়ের কমতি নেই তেমনি সকাল-সন্ধ্যা নামাজ, সেহরী ও ইফতারের সময় বিদ্যুৎতের ভেল্কিবাজিতে বেকায়দায় পড়েন এলাকাবাসী।

এলাকাবাসীর অভিযোগ, বিদ্যুৎ কর্তৃপক্ষের ইচ্ছে-অনিচ্ছেয় চলেছে এখানের বিদ্যুৎ ব্যবস্থা। কয়েক লক্ষ গ্রাহকের দুর্ভোগের বিষয়টি বিদ্যুৎ কর্তৃপক্ষ মোটেই আমলে নিচ্ছেন না। ঘন-ঘন বিদ্যুৎ আসা-যাওয়ার ঘটনায় উপজেলার পল্লী ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের গ্রাহকদের মধ্যে বিরাজ করছে চরম অসন্তোষ ও উত্তেজনা। বিদ্যুতের এমন খামখেয়ালিপণা একমাস ধরে চলে আসলেও প্রথম রোজা থেকে এর ভয়াবহতা মারাত্মক হারে বৃদ্ধি পেয়েছে। সারাদিন ঘন-ঘন বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা ঘটলে ইফতারের আগে ও পরে এর তীব্রতা বেড়ে যেতে দেখা গেছে। প্রচন্ড গরমে ঘন-ঘন বিদ্যুৎ বিভ্রাটে এখন অতিষ্ট হয়ে উঠেছে শহরবাসী। ঘন-ঘন বিদ্যুৎ বিভ্রাটের বিষয়টি তাৎক্ষনিক জানারও উপায় থাকে না। প্রায় সময়ই প্রকৌশলীসহ বিদ্যুৎ অফিসের কর্মকর্তা-কর্মচারীদের মোবাইল ফোন বন্ধ থাকে। বিদ্যুৎ চলে যাওয়ার কত সময়ের মধ্যে আবার বিদ্যুৎ পাবে এ বিষয়টি জানারও কোন উপায় থাকে না গ্রাহকদের। ফলে গতকাল শুক্রবার উপজেলার জাউয়া বাজারে বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছিলো ভুক্তভোগী গ্রাহকরা। কিন্তু অনিবার্যিত কারনে তা হয়নি।

এর আগে গত ৩ এপ্রিল বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ছাতকের অফিস ঘেরাও করে প্রকৌশলীকে আটকে রাখে পৌরসভার ১, ২ ও ৩ নং ওয়ার্ডের বাসিন্দারা। ভুক্তভোগী গ্রাহকদের অভিযোগ, বর্তমানে বিদ্যুৎ কর্তৃপক্ষ গ্রাহক সেবাকে গুরুত্ব না দিয়ে দুর্নীতি ও ঘুষ বানিজ্যকে বেশী প্রাধান্য দিয়ে যাচ্ছেন। ছোট-ছোট মিল-কারখানা, ওয়াশিং মেশিন ও ক্রাসার মিলে অবৈধ সংযোগ দিয়ে কতিপয় কর্মকর্তা-কর্মচারী অবৈধ পন্থায় অর্থ রোজগারে জড়িয়ে পড়েছেন। এ ব্যাপারে ভুক্তভোগী গ্রাহক রহিম উদ্দিন জানান, পবিত্র রমজান মাসে বিদ্যুতের এই লুকোচুরি খেলায় এলাকাবাসী অতিষ্ট। শীগ্রই এর সমাধান না হলে অফিস ঘেরাও করে দাবি আদায় করা হবে। জাওয়াবাজারের বিশিষ্ট ব্যাবসায়ী সমুজ মিয়া জানান, সরকার প্রতিবছর কোটি কোটি টাকা বিদ্যুৎ খাতে বরাদ্দ দিচ্ছে কিন্তু কিছু অসাধু কর্মকর্তাদের দুর্নীতির ফলে আজ জনগণের এই ভোগান্তি। ফলে সরকারেরও ভাবমূর্তি নষ্টের হচ্ছে। তিনি জানান আগামী ৪৮ঘন্টার মধ্যে এর সমাধান না হলে গ্রাহকদের সাথে পল্লী বিদ্যুতের ডিজিএমের বিরুদ্ধে সকল গ্রাহকদের নিয়ে অবস্থান নেওয়া হবে। জাউয়াবাজার লক্ষণসোম গ্রামের মুরব্বি হাজী ফখরউদ্দিন জানান, বিদ্যুৎ বিভাগের দায়িত্বহীনতার কারনে চরম বিপাকে রয়েছি। নিয়মিত বিল পরিশোধ করলেও আবারো পূর্বমাসের বিল পরবর্তী মাসে চলে আসে। কর্মকর্তা কর্মচারীদের দায়িত্বহীনতার কারনে দুর্ভোগ পোহাতে হয় আমাদের মত সাধারন মানুষজনকে।

সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক সুয়েবুর রহমান জানান, গ্রাহকদের প্রতিনিধি হিসাবে গ্রাহকদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করাই আমার লক্ষ্য। বিদ্যুৎ বিভ্রাট রোধে কার্যকরী পদক্ষেপ নেওয়া হচ্ছে। ঝড়বৃষ্টিতে খুটির পাশের গাছ এবং গাছের ডাল লাইনে পড়ে মারাত্মক ঝুকিপূর্ন অবস্থা সৃষ্টি হয়। এর থেকে শর্টসার্কিটে প্রাণহানির মতো ঘটনাও ঘটতে পারে। তাই সতর্ক অবস্থানে থেকে কাজ করতে হয়। তবে এই বিশাল এলাকায় লোকবল সংকটের কারণে অনেক সময় কাজ সম্পন্ন হতে বিলম্ব হয়। বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ছাতকের সহকারী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন জানান, প্রাকৃতিক দুর্যোগের কারণে অনেক সময় বিদ্যুৎ সংযোগ দেওয়া সম্ভব হয় না। তবে দ্রুত এই সমস্যা কাটিয়ে উঠার জন্য কাজ চলছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com